সোমবার, ১৩ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাইডেনের উপদেষ্টা হলেন ভারতীয় বংশোদ্ভূত নারী

বাইডেনের উপদেষ্টা হলেন ভারতীয় বংশোদ্ভূত নারী

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট জো বাইডেনের অভ্যন্তরীণ নীতি বিষয়ক উপদেষ্টা হলেন নীরা ট্যান্ডন। হোয়াইট হাউজের শীর্ষ নীতিবিষয়ক তিন কাউন্সিলের একটি এটি। এর আগে সুসান রাইস এই পদে ছিলেন। নীরা ট্যান্ডন প্রথম কোনো এশীয়-আমেরিকান, যিনি হোয়াইট হাউজের অভ্যন্তরীণ নীতি-বিষয়ক কাউন্সিলের নেতৃত্ব দেবেন। তিনি প্রেসিডেন্ট বাইডেনের জ্যেষ্ঠ উপদেষ্টা ও হোয়াইট হাউজের স্টাফ সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন।

নীরা ট্যান্ডন

নিয়োগের বিষয়ে এক বিবৃতিতে প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘নীরা ট্যান্ডনকে নিয়োগ দিতে পেরে আমি আনন্দিত। তিনি জাতিগত সমতা, অর্থনৈতিক গতিশীলতা থেকে শুরু করে স্বাস্থ্যসেবা, অভিবাসন, শিক্ষার মতো ক্ষেত্রে আমার অভ্যন্তরীণ নীতি প্রণয়ন ও এগিয়ে নিতে কাজ করবেন। জননীতি প্রণয়নের তার ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে।’ সাবেক যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও বারাক ওবামার প্রশাসনে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে নীরার। বাইডেনের নির্বাচনি প্রচারণায় কাজ করেছেন তিনি। তাকে থিঙ্কট্যাংক হিসেবে বিবেচনা করা হয়।

নীরা ট্যান্ডন

এর আগে ট্যান্ডনকে বাইডেনের প্রশাসনে অফিস অব ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেটের প্রধান হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছিল। কিন্তু চলতি বছরের শুরুতে তার এ মনোনয়ন প্রত্যাহার করা হয়। সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসেস ও সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসেস অ্যাকশন ফান্ডের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেছেন নীরা। সূত্র : দৈনিক ইত্তেফাক

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877